FAQ's

না, এক একাউন্ট দিয়ে Salemypix.com ওয়েবসাইটে ফটোগ্রাফার এবং গ্রাহক উভয় একাউন্ট পরিচালনা করা যায় না। উভয় একাউন্ট পরিচালনার জন্য ভিন্ন ভিন্ন একাউন্ট থাকতে হবে।

না, Salemypix.com এ জব বিজ্ঞাপন দিতে কোনো পেমেন্ট করতে হয় না। গ্রাহক বিনামূল্যে এই সাইটে ছবি সম্পর্কিত চাহিদা বিজ্ঞাপন আকারে প্রকাশ করতে পারেন এবং ফটোগ্রাফার হায়ার করতে পারেন।

“গ্রাহক-ফটোগ্রাফার কন্ট্রাক্ট” নির্দিষ্ট কোন প্রজেক্টের জন্য গ্রাহক এবং ফটোগ্রাফারের মাঝে সম্পাদিত অনলাইন চুক্তিপত্র। প্রজেক্ট সম্পকির্ত তথ্য, যেমন- প্রজেক্টের টাইটেল, উভয়পক্ষের নাম, চুক্তিপত্রের আইডি, প্রজেক্ট মূল্য এবং পেমেন্ট সম্পর্কিত বিষয় এই কন্ট্রাক্ট–এ উল্লেখ থাকে।

 

গ্রাহক প্রাপ্ত বিড/আবেদন থেকে নির্বাচিত ফটোগ্রাফারকে ‘হায়ার’ করার উদ্দ্যেশ্যে “Contract Request” প্রেরণ করেন। ফটোগ্রাফার উক্ত প্রজেক্ট কন্ট্রাক্ট অনুমোদন করার পর তা উভয়পক্ষের অনুমোদনপ্রাপ্ত বলে ধরে নেয়া হয় এবং ফটোগ্রাফার কাজ শুরু করতে পারেন।

 

গ্রাহক-ফটোগ্রাফারের মাঝে যদি কোনো অনাকাঙ্খিত সমস্যা সৃষ্টি হয় তবে প্রজেক্ট কন্ট্রাক্ট এর তথ্যানুযায়ী সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়। এছাড়া সমস্যা সমাধানে যদি তৃতীয় কোনো পক্ষের মধ্যস্ততা অথবা আইনি পদক্ষেপ গ্রহনের প্রয়োজন হয়, তবে তবে তা প্রাথমিক দালিলিক প্রমান হিসেবে কাজ করে।

ক্ষেত্র বিশেষে ফটোগ্রাফারের সরবরাহ করা ছবি একজন গ্রাহকের পছন্দ না হতেই পারে। সেক্ষেত্রে গ্রাহক ফটোগ্রাফারকে সব ছবি পরিবর্তন করে দিতে বলতে পারেন। তার পরেও যদি গ্রাহকের তা পছন্দ না হয় তবে উভয় পক্ষ আলোচনার ভিত্তিতে তা সমাধান করে নিবেন অথবা প্রজেক্ট চুক্তিপত্র বাতিল করবেন। Salemypix.com এই বিষয়ে উভয়ের মাঝে মধ্যস্ততাকারী হিসেবে কাজ করবে না। চুক্তি বাতিল করা প্রজেক্ট গ্রাহক পুনরায় প্রকাশ করতে পারবেন। গ্রাহকের কাছে অনুরোধ থাকবে, তিনি তার প্রজেক্টে কোনো ফটোগ্রাফার নির্বাচনের পূর্বেই উভয়পক্ষ প্রজেক্ট চাহিদা সম্পর্কিত প্রয়োজনীয় আলোচনা Salemypix.com ম্যাসেজ সিস্টেমের মাধ্যমে করে নিবেন।  

ফিডব্যাক হচ্ছে প্রদত্ত এবং প্রাপ্ত সেবা সম্পর্কে মতামত অথবা অভিজ্ঞতা। Salemypix.com ওয়েবসাইটে গ্রাহক এবং ফটোগ্রাফার পরস্পর পরিচিত নন। অপরিচিত প্রতিষ্ঠান অথবা মানুষের উপর আস্থা রাখা কঠিন বিষয়। ফিডব্যাক উভয়পক্ষকে পরস্পরকে চিনতে এবং আস্থা অর্জনে সহায়তা করে।

 

‘ফটোগ্রাফার ফিডব্যাক’ কোনো গ্রাহক এবং তার প্রজেক্ট সম্পর্কে ফটোগ্রাফারের মতামত। যেহেতু ফটোগ্রাফারগন গ্রাহকের প্রজেক্টে সময় এবং দক্ষতা বিনিয়োগ করেন, তাই তারা প্রজেক্ট আবেদন/বিড করার পূর্বে গ্রাহকের প্রাপ্ত ফিডব্যাক দেখে  সিদ্ধান্ত নেন। একজন ফটোগ্রাফার তার করা কোনো প্রজেক্টে তার সন্তুষ্টি, গ্রাহকের পেশাদারিত্ব এবং লেনদেনের উপর নির্ভর করে ফিডব্যাক প্রদান করেন।  

 

‘গ্রাহক ফিডব্যাক’ ফটোগ্রাফারের দক্ষতা ও পেশাদারিত্ব সম্পর্কে গ্রাহকের মতামত। একজন নতুন গ্রাহক ফটোগ্রাফারের ফিডব্যাক দেখে দক্ষতা এবং কাজ করার অভিজ্ঞতা সম্পর্কে ধারণা পান। কোনো প্রজেক্টের জন্য বিজ্ঞাপনের মাধ্যমে প্রাপ্ত অসংখ্য আবেদন/বিড থেকে গ্রাহক ফটোগ্রাফারের ফিডব্যাক দেখে পছন্দের ফটোগ্রাফার নির্বাচিত করেন। প্রজেক্ট ডেলিভারী নেবার পর গ্রাহক ফটোগ্রাফারকে ফিডব্যাক প্রদান করেন।

 

ফিডব্যাক ভালো-খারাপ, দুটোই হতে পারে। ভালো ফিডব্যাক গ্রাহক-ফটোগ্রাফারের গ্রহনযোগ্যতা বৃদ্ধি করে, অন্যদিকে খারাপ ফিডব্যাক অন্যের কাছে গ্রহনযোগ্যতা নষ্ট করে। প্রজেক্ট ডেলিভারীর পর সর্বোচ্চ ৬০ দিনের মধ্যে উভয়পক্ষ ফিডব্যাক প্রদান করতে পারেন। তাই কেউ ফিডব্যাক দিতে ভুলে গেলে তা প্রদানের জন্য একজন অন্য জনকে অনুরোধ করতে পারেন, কারন বর্তমান ডিজিটাল জীবনে আপনার সম্পর্কে অন্যের মন্তব্যই আপনার আইডেন্টিটি তৈরী করবে।  

Salemypix.com “অনলাইন পেমেন্ট গেটওয়ে” চালুর জন্য কাজ করছে। তাই এই ওয়েবসাইটের অনলাইন পেমেন্ট সিস্টেম চালুর পূর্ব পর্যন্ত গ্রাহক-ফটোগ্রাফার উভয়পক্ষের সম্মতিক্রমে বিশ্বাসযোগ্য কোনো মাধ্যম, যেমন-ক্যাশ, বিকাশ অথবা ব্যাংকের মাধ্যমে লেনদেন করতে পারেন। উল্ল্যেখ থাকে, এই ধরনের লেনদেনের জন্য Salemypix.com দায়ী নয়।

যেহেতু Salemypix.com বর্তমানে সামর্থ্যের কারনে উভয়পক্ষের কোনো তথ্য এবং আর্থিক লেনদেন মনিটর করে না তাই ফটোগ্রাফার-গ্রাহকের মধ্যে অনাকাঙ্খিত কোনো সমস্যা সমাধানে সক্ষম নয়। তাই আমাদের অনুরোধ থাকবে, উভয়পক্ষ ছবি প্রকাশ, বিক্রয়, বিড, আবেদন এবং অর্ডার-সরবরাহের ক্ষেত্রে প্রথমেই প্রয়োজনীয় আলোচনা করে নিবেন। উভয়পক্ষের মাঝে উদ্ভূত সমস্যায় Salemypix.com তৃতীয়পক্ষ হিসেবে মধ্যস্থতা করে না এবং কোনো আইনী সাহায্য করে না।

 

বিঃদ্রঃ- Salemypix.com অনলাইন পেমেন্ট গেটওয়ে চালু করার পর থেকে ফটোগ্রাফার-গ্রাহকের সমস্যা সমাধানে তৃতীয়পক্ষ হিসেবে মধ্যস্থতা করতে সক্ষম হবে বলে আশা করে।

Salemypix.com ওয়েবসাইট পরীক্ষামূলকভাবে Beta Version রিলিজ করেছে। নতুন অনলাইন সার্ভিস বিধায় এতে ডিজাইন, প্রোগ্রামিং এবং ব্যবহার সম্পর্কিত অনেক সমস্যা এবং অপূর্ণতা রয়েছে যা সমাধানে আমরা চেষ্টা করছি।  এছাড়াও আমরা এই অনলাইন সার্ভিসে ব্যবহারকারীর পরিচয় সনাক্ত করার জন্য মোবাইলের মাধ্যমে “এসএমএস (SMS)” ভেরিফিকেশন,  নিরাপত্তার জন্য “SSL Certfificate” এবং সহজ ও নিরাপদ আর্থিক লেনদেনের জন্য “Online Payment System” নিয়ে কাজ করছি।  আশা করি আমরা খুব শীঘ্রই কারিগরি বিভিন্ন সমস্যা সমাধান এবং প্রয়োজনীয় সুবিধাগুলো যুক্ত করে Salemypix.com এর মূল Version টি রিলিজ করতে সক্ষম হবো।

 

Salemypix.com Beta Version ব্যবহারকালীন ভুক্তভোগী গ্রাহক এবং ফটোগ্রাফারদের যে কোনো সমস্যার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। আশা করি নতুন সিস্টেম হিসেবে আমাদের এ সকল টেকনিক্যাল সমস্যা এবং অপূর্ণতা আপনারা ক্ষমার দৃষ্টিতে দেখবেন।  আমাদের সাথে থাকুন, আমাদের আপনার সাথেই রাখুন।

ব্যক্তিগত অথবা বানিজ্যিক বিভিন্ন প্রয়োজনে প্রতিদিন মানুষের অসংখ্য ছবির দরকার হয়। অন্যদিকে মোবাইল ক্যামেরার সহজলভ্যতার কারনে মানুষ শখের বশে প্রচুর ছবি তোলে। কিন্তু সেই ছবি মোবাইল ও কম্পিউটারের মেমোরি দখল করা ছাড়া আর কোনো কাজেই আসে না। কিছু কিছু ছবি হয়তো সোস্যাল মিডিয়াতে জায়গা পায়, কিন্তু তাও সবাই দেখেনা, কারন হাজার হাজার ছবির ভিড়ে, কে কার ছবি কখন দেখবে?

 

salemypix.com ছবি অর্ডার, সরবরাহ এবং বিক্রয়ের অনলাইন ভিত্তিক যোগাযোগ মাধ্যম। এখানে যে কেউ ব্যক্তিগত অথবা বাণিজ্যিক প্রয়োজনে বাজেটসহ ছবির চাহিদা বিজ্ঞাপন আকারে প্রকাশ করতে পারবেন এবং ফটোগ্রাফারগন গ্রাহকের চাহিদা অনুযায়ী নির্ধারিত মূল্যে তা রয়্যালিটি ফ্রি অথবা সম্পূর্ন কপিরাইটসহ বিক্রয় করবেন। এছাড়াও ফটোগ্রাফারগন তাদের ছবি দাম উল্ল্যেখসহ বিক্রয়ের জন্য প্রকাশ করতে পারবেন এবং গ্রাহকগণ চাহিদানুযায়ী অনলাইনে ক্রয় করতে পারবেন। salemypix.com যে সুবিধাগুলো প্রদান করছে-

 

গ্রাহক সুবিধা

  • কপিরাইট ফ্রি ছবি বিনামূল্যে ডাউনলোড করে ব্যক্তিগত অথবা বাণিজ্যিক কাজে ব্যবহার করতে পারবেন।
  • ছবির অর্ডার/চাহিদা বিজ্ঞাপন আকারে বিনামূল্যে salemypix.com এ প্রকাশ করতে পারবেন।
  • বিজ্ঞাপনের বিপরীতে প্রাপ্ত আবেদন থেকে পছন্দ অনুযায়ী ফটোগ্রাফার নির্বাচন/হায়ার করতে পারবেন।
  • নির্বাচিত ফটোগ্রাফারদের কাছ থেকে ছবি চেক করে সন্তুষ্টি অনুযায়ী সরবরাহ নিতে পারবেন।
  • ফটোগ্রাফার কর্তৃক বিক্রয়ের জন্য প্রকাশিত ইমেজ থেকে রয়্যালিটি ফ্রি  অথবা সম্পূর্ণ কপিরাইটসহ সরাসরি ক্রয় করতে পারবেন।
  • দক্ষ ফটোগ্রাফারদেরকে নিজ একাউন্টে সেভ করে ভবিষ্যত প্রয়োজনে তাদের সাথে যোগাযোগ করতে পারবেন।
  • বিনা খরচে ব্যক্তিগত অথবা বানিজ্যিক প্রয়োজনে অনলাইন ফটো কনটেষ্ট আয়োজন করতে পারবেন।

 

 

ফটোগ্রাফার সুবিধা

  • গ্রাহক কর্তৃক প্রকাশিত ফটোগ্রাফি বিজ্ঞাপনে অনলাইনে আবেদন/বিড করতে পারবেন।
  • গ্রাহকের অর্ডার অনুযায়ী ছবি সরবরাহ করতে পারবেন।
  • ফটোগ্রাফি দক্ষতা প্রমানে ফ্রি ডাউনলোডের জন্য ছবি প্রকাশ করতে পারবেন।
  • ছবি বিক্রয়ের জন্য মূল্যসহ প্রকাশ করতে পারবেন।
  • ফটোগ্রাফার পোর্টফোলিও তৈরী করতে পারবেন। 
  • মূল্য পরিশোধের পূর্ব পর্যন্ত গ্রাহক অর্ডারকৃত এবং বিক্রয়ের জন্য রাখা প্রতিটি ছবিতে নিরাপত্তা জলছাপ থাকবে।
  • চলমান ফটো কনটেষ্টে ভোট প্রদান এবং ছবি সাবমিট/আপলোড করে অংশগ্রহন করতে পারবেন।

 

× Close
  • Home
  • Upload Photo
  • Photo Contest
  • Jobs
  • User List
  • Photos
  • Article & News
  • About
  • FAQ
  • Login